আজ সোমবার ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
গৌরীপুরে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থী হলেন যাঁরা তারাকান্দায় মোটরসাইকেল দূর্ঘটনা বাড়ছে ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা

চেয়ারম্যান সচিবের কারসাজি ঈশ্বরগঞ্জে দু’ হাজার দুস্থ বিজিএফ চাল বঞ্চিত

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার মাইজবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর ঈদ স্পেশাল বিজিএফ এর চার নিয়ে কারসাজির অভিযোগ উঠেছে। এজনে ওই ইউনিয়ন পরিষদের প্রায় দু’ হাজার দুস্থ মানুষ বিজিএফ বঞ্চিত হচ্ছেন।

জানা যায়, উপজেলার মাইজবাগ ইউনিয়ন পরিষদের ২০২৪ সালের বিজিএপ তালিকায় ৩ হাজার ২০০ ব্যক্তির নাম রয়েছে। তালিকায় যাঁদের নাম আছে তারা চাল পায়নি। চেয়ারম্যান সাইদুর রহমান বাবুল ও ইউপি সচিব কারসাজি করে নিজ লোকজনদের দিয়ে চাল উঠিয়ে নেয়ার অভিযোগ করেন ওই ইউনিয়ন পরিষদের সদস্য রফিকুল ইসলাম রবি।

স্থানীয় লোকজন জানান ইউনিয়ন পরিষদের সচিব খসরু মিয়ার বাড়ির সামনে ইউনিয়ন পরিষদ তাই সে যোগদানের পর থেকে ইউনিয়ন পরিষদকে নিজের ইচ্ছে বা মুর্জি মতো ব্যাবহার করেছেন। তিনি নিজেকে এমপির লোক বলে পরিচয়দেন। জাতীয় পার্টির চেয়ারম্যান হওয়ায় সচিব খসরু মিয়া তাকে জিজ্ঞেস না করে অনেক কর্মকান্ড, সরকারি দান অনুদানসহ সকল কিছুই সম্পন্ন করে থাকেন।
২০২৪ সালের ঈদের স্পেশাল বিজিএফ চাল চেয়ারম্যানে প্রদান করা কাডে উপকার ভোগীর নাম ঠিকানা উল্লেখ না করায় অনুমোদিত তালিকা য় যাদের নাম আছেন এমন প্রায় দু’ হাজার দুস্থ মানুষ বিজিএফ চাল বঞ্চিত হচ্ছে। তাছাড়া কাডে নাম ঠিকানা উল্লেখ না থাকায় চেয়ারম্যান ও সচিব নিজেদের লোকজনকে দিয়ে চাল উঠিয়ে নেয়ায় প্রকৃত দুস্থরা চাল পায়নি।

এবিষয়ে চেয়ারম্যান সাইদুর রহমান বাবুল বলেন, কাড নাম ঠিকানা উল্লেখ না থাকালেও দুস্থদের মাঝে চাল বিতরণ করা হয়েছে। অভিযোগ করলে চাল বিতরণ কাজ বন্ধ রাখা হয়েছে। তাছাড়া চাল বিতরণের সময়ে আমি সেখানে উপস্থিত ছিলাম না।সচিব চাল দিয়েছে। তিনি বলতে পারবেন৷

সচিব খসরু মিয়ার সাথে কথা হলে তিনি তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, ট্যাগ অফিসার প্যানেল চেয়ারম্যানের উপস্থিতিতে চাল বিতরণ করা হয়েছে। এতে আমার কোন সুবিধা নেই।

ইউএনও আরিফুল ইসলাম প্রিন্স বলেন, অভিযোগ পেয়েছি। এর প্রেক্ষিতে তদন্ত কমিটি করা হয়েছে। চাল বিতরণ কাজ বন্ধ রাখা হয়েছে।




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১